This forum is strictly for discussing theology. We strongly recommend that you do not post anything that is offensive to any religion!!
#1914721
এক লোক, সে ছিল তার স্ত্রীর জন্য পাগল, যদিও তাদের দাম্পত্য জীবনের এই ১০ বছর খুব মসৃন ও সবসময় সুখকর ছিল না। যখন তাকে জিজ্ঞেস করা হলো কেন সে তার স্ত্রীর মধ্যে এমন কি পেয়েছে যার জন্য সে তার
প্রশংসামুখর, সে বললঃ
" যখন থেকে আমাদের সংসারের শুরু, আমার অবস্থা যতই খারাপ হচ্ছিল, আমার স্ত্রী আরো বেশী বেশী করে অনুরোধ করছিল আমাকে নামাজ আদায় করার জন্য, কখনই সে এই নসিহত করা বাদ দেয় নাই।

বছরের পর বছর পার হয়ে গেলেও আমি তার এই কথার কোন মূল্য আর পাত্তা দেই নাই। কিন্তু, যেদিন আমাদের ১০ম বিবাহ বার্ষিকীর দিন ঘনিয়ে এল আমি তাকে জিজ্ঞেস করলাম, সে এবার উপহার হিসেবে কী পাওয়ার ইচ্ছা করছে আমার কাছে। সে খুব সোজা ও সুন্দরভাবে উত্তর দিয়ে বলল, "তুমি যদি আজ থেকে নামাজ পড়া শুরু কর তবে সেটাই হবে আমার জীবনের সবথেকে দামী উপহার পাওয়া"

আমি তাকে সেদিন আর না করতে পারি নাই, তার কথা ফেলে দিতে পারি নাই। তখন থেকেই আমি আমার নামাজের ব্যাপারে সচেতন এবং নিয়মিত, আলহামদুলিল্লাহ!
আমার জীবনের এত্ত সুন্দর একটা পরিবর্তনের কারন সেইই এবং আমি তাকে ভালবাসি। আজো আমি দুঃখ করি যে আমার জীবনের কত মূল্যবান সময় অপচয় করেছি এই নামাজ না পড়ে"

এই ভাইয়ের জীবন থেকে আমাদের বোনেরা একটা শিক্ষা নিতে পারেন।

সেই সকল বোনদের বলছি, আপনারাই পারেন আপনার স্বামীর জীবনকে, আপনাদের জীবনকে জান্নাতমুখী করতে। নামাজ, রোজাসহ ইসলামের যাবতীয় রীতি-নীতি মানতে আপনারাই আপনাদের স্বামীদের উৎসাহিত করতে পারেন।
এভাবেই আপনারা দুনিয়ার বস্তুবাদী উপহার না নিয়ে পেতে পারেন আখিরাতের জান্নাতের স্বাদ, জান্নাতি উপহার। তাই আসুন দাম্পত্য জীবনকে করে তুলুন আখিরাত ও জান্নাত মুখী।

মনে রাখবেন, পৃথিবীর উপহার ক্ষণস্থায়ী, কিন্তু পরকালের উপহার আল্লাহর পক্ষ থেকে এবং তা চিরস্থায়ী। আল্লাহ সকলকে জান্নাতি ও পরহেযগার দাম্পত্যসংগী ও জীবন দান করুন, আমীন
By Advertisement Bot
#...?
#2056773
The Wife is the Neck :)

Rasul Allah (sal Allahu alaihi wa sallam) said: “A woman is married for four things: her wealth, her family status, her beauty and her religion/piety. So you should marry the religious woman otherwise you will be a loser.” [Sahih Bukhari]

Getting the prerequisite right is an important step towards making a success of marriage. Regarding the most important quality to search for in a prospective spouse, the Messenger of Allah (sal Allahu alaihi wa sallam) said that it is a woman's piety.

In Jannah every woman will be so beautiful that when a husband first sets eyes on his wife, he will stand staring at her for forty years so mesmerized will he be by her beauty. The important thing is to choose a wife who will make easy for you the path to Paradise.

Usually people look for three things in a woman: wealth, beauty, and lineage/family. But these things end with the life of this world. If you want to have these things for eternity then you have to make it to Jannah. The man is described as the head of the household, while the woman is its neck. The neck turns the head any way it wants. You want a wife who turns you towards Jannah.